Blog-post Thumbnail

ঘাম ঝরাচ্ছে কুমিল্লা, রাজশাহী, সিলেট

কুমিল্লার বার্তা ডেস্ক ● আর মাত্র ক’দিন। তারপরই শুরু হবে বাংলাদেশ ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে বড় এবং আকর্ষণীয় টুর্নামেন্ট বিপিএলের ষষ্ঠ আসর। ইতোমধ্যে দল গুছিয়ে অনুশীলনে নেমে পড়েছে দলগুলো। দেশি-বিদেশি কোচদের অধীনে চলছে পরিশ্রম। দেশি ক্রিকেটারদের সঙ্গে বিদেশি রিক্রুটদের সমন্বয়ে এখন সঠিক একাদশ খুঁজে বের করাই দলগুলোর প্রাথমিক লক্ষ্য। আর এরপর শিরোপা দৌড় তো আছেই।

জাতীয় দলের খেলা আপাতত নেই। নতুন বছরের প্রথম মাসে আর কোন খেলা নেই টাইগারদের। এখন যা কিছু ব্যস্ততা, তা শুধুই বিপিএল কেন্দ্রিক।

বিপিএলের কারণে এবার খুব একটা বিশ্রাম পান নি ক্রিকেটাররা। জাতীয় দল এবং বাংলাদেশ ক্রিকেট লিগের খেলা শেষে কয়েকদিনের বিরতি নিয়েই আবারো নামতে হয়েছে মাঠে। বছরের প্রথম দিনেই তাই মিরপুরের অ্যাকাডেমি মাঠে এক ঝাঁক তারকা ক্রিকেটারের উপস্থিতি।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স। মাশরাফির মিডাস টাচে একবার শিরোপা উঁচিয়ে ধরেছিলো দলটি। তবে সেবারই শেষ, এরপর আর শিরোপার কাছাকাছি যাওয়া হয়নি তাদের। এবার একঝাঁক দেশি তারকাদের সঙ্গে তাদের দলে আছে বিদেশি বড় নাম। তবে মাঠের খেলায় নাম নয়, কাজে আসবে ক্রিকেটারদের পারফরম্যান্স। তাই প্রথম থেকেই ছন্দে থাকা জরুরি। এমনটাই মানছেন দলটির ব্যাটসম্যান এনামুল হক জুনিয়র।

তিনি বলেন, ‘দলীয় ইফোর্টটা থাকা জরুরি। ফিল্ডিং টি-২০তে অনেক বেশি গুরুত্বপূর্ণ একটা টিমের পার্থক্য গড়ে তুলতে। আমার কাছে মনে হয়, আমরা যদি ব্যাটিংয়ে ভালো একটা টোটাল দিতে পারি তাহলে আমাদের বোলিংয়ে যে অভিজ্ঞতা আছে তাতে আমরা ভালো কিছু করতে পারবো।’

অপরদিকে রাজশাহী কিংস বিদেশি তারকাদের দিকে ঝোঁকেনি। পারফরম্যান্স বিচার করে কার্যকরী খেলোয়াড় দলে টেনেছে। তবে লক্ষ্য শুরুটা ইতিবাচক ভাবে করা।

রাজশাহী কিংসের ব্যাটসম্যান শাহরিয়ার নাফিস বলছেন, সবগুলো টিমের সঙ্গে তুলনা করলে আমি বলবো আমরা স্থানীয় খেলোয়াড়দের দিক থেকে সবচেয়ে ভারসাম্যপূর্ণ দল। পাশাপাশি যারা বিদেশি প্লেয়ার এসেছেন তারা সবাই টি-২০’র জন্য খুবই কার্যকরী। তাই আমি মনে করি, রাজশাহী কিংস একটা ব্যালেন্স টিম।

সিলেট সিক্সার্সের অবস্থা অনেকটাই তাদের ক্রিকেটার সাব্বির আহমেদের মতো। নামে বড় হলেও, মাঠের পারফরম্যান্সে খুব একটা কিছু করে দেখাতে পারেননি এখনো। তাই হয়তো পাকিস্তানি পেস কিংবদন্তী ওয়াকারের হাতে তুলে দেয়া হয়েছে দলকে। যার সামনে থেকে লড়াই করবেন ডেভিড ওয়ার্নারের মতো ক্রিকেটার। সাব্বিরের আশা তাই, হয়তো বদলাবে দলের ভাগ্য।

সাব্বির বলেন, ‘আমাদের টিম কম্বিনেশনটা ভালো হয়েছে। টপ অর্ডার ভালো, মিডল অর্ডারও ভালো। এখন মাঠে খেলতে হবে। টি-২০ তে বড় বা ছোট বলে কোন দল নেই। ডেভিড ওয়ার্নারের মতো অভিজ্ঞ প্লেয়ার আমাদের টিমে আছে। ও যদি অভিজ্ঞতাটা শেয়ার করে এবং আমরা বাকি দশজন যদি ঠিকমতো সাপোর্ট দিতে পারি তাহলে অবশ্যই ভালো একটা ফলাফল আসবে।’

আগামী ৫ তারিখ থেকে শুরু হবে বিপিএলের এবারের আসর।

Six Counter

88

upcoming

Vs
points table
Standings P W L PTS NRR
R.Riders 12 8 4 16 1.018
C.Victorians 12 8 4 16 0.066
C.Vikings 12 7 5 14 -0.293
D.Dynamites 12 6 6 12 0.974
R.Kings 12 6 6 12 -0.518
S.Sixers 12 5 7 10 0.066
K.Titans 12 2 10 4 -1.259

sylhetsixers.com is the official website of Sylhet Sixers.
A franchise team of BPL 2019.